সেরা দশটি সুবিধা অনলাইন শপিং করে ।

১, সুখস্বাচ্ছঁদ্যঃ

শপিংএ সুখস্বাচ্ছঁদ্য একটা বড় বিষয় । আপনি চাইলে মধ্যরাতে নিজের বিছানায় আরামে শুয়ে ড্রেস কিনতে পারবেন । মাত্র ৫-৭ তিন মিনিটে শপিং শেষ করতে পারবেন । ভাল মানের অনলাইন শপ গুলা ২৪/৭ সাপোর্ট দিয়ে থাকে ।

২, ভাল দামঃ

কম মূলে ভাল পণ্য পাওয়া যায় অনলাইনে । তার একটা বড় কারণ হচ্ছে অনলাইন শপ গুলা মধ্যবর্তী কোন মাধ্যম ছাড়া সরাসরি পণ্য নির্মাতা থেকে পণ্য সংগ্রহ করে আপনাকে দিচ্ছে  । কিছু অনলাইন শপ মাঝে মধ্যে ডিসকাউন্ট অফার দিয়ে থাকে । বাংলাদেশের ভালো ব্র্যান্ড শপ গুলা অনলাইন শপিং এ ডিসকাউন্ট দিচ্ছে ।

৩, বিভিন্ন কালেকশনঃ

অনলাইনে পণ্য পছন্দ করা অনেক সহজ ও মজার । আপনি একটি মাত্র অনলাইন শপ থেকে বিভিন্ন বিক্রেতা ও ব্র্যান্ডের পণ্য সমূহ কেনাকাটা করতে পারবেন । দেশে থেকে দেশের বাহিরের পণ্য উপভোগ করতে পারবেন । কিছু অনলাইন শপ পণ্য মজুদ না থাকলেও অর্ডার নেই এবং পণ্য আমদানি করে তা ক্রেতাকে সরবরাহ করে ।

8, সহজে উপহার দেওয়া যাই ঃ

প্রিয় মানুষকে উপহার দেওয়া এখন সহজ । প্রিয় মানুষ যত দূরেই থাক এইটা এখন কোন সমস্যা না । বিশেষ দিনে এখন দূরত্বকে ওজুহাত বানাতে পারবেন না । অনলাইন অর্ডার করার সময় শিপিং এড্রেসে প্রিয়জনের ঠিকানা দিলেই কাজ শেষ ।

৫, অতিরিক্ত খরচ থেকে মুক্তি ঃ

বেশির ভাগ সময় আমরা যখন শপিং মলে যাই নিজের পরিকল্পনার চেয়ে বেশি খরচ করে থাকি। তাছাড়া খাওয়া দাওয়া ,গারি ভাড়া এগুলা তো থাকেই ।

৬,  মূল্য তুলনা করা সহজ ঃ

খুব সহজে মূল্য তুলনা করতে পারবেন । শপিং মল গুলাতে মূল্য যাচাই করা একটু কঠিন এক দোকান থেকে আরেক দোকানে জেতে হয় । অনলাইনে যে কাজ আপনি আপনার হাতের মোবাইল থেকেই করতে পারবেন ।

৭,  জনতার ভিরঃ

আপনি যদি আমার মত হন । অবশ্যই শপিং করার সময় অনেক মানুষের ভির অপছন্দ করবেন । বিশেষ করে ২টা ঈদ ও পূজার সময় শপিং করা একটা কঠিন কাজ হয়ে যাই । গাড়ি পার্কিং করা একটি বিশাল সমস্যা হয়ে যায় । এসব সমস্যা অনলাইনে শপিং করে সমাধান করা সম্ভাব ।

৮,  অপছন্দের পণ্য কেনা থেকে বিরত থাকা যাই ঃ

যখন আমরা শপিং এর জন্য বাহিরে যাই । দোকানদার চাপাচাপিতে অনেক কিছুই কিনে ফেলি যেগুলা এখন আমাদের দরকার না । আবার নিজের পছন্দের বাহিরে দোকানির পছন্দের পণ্য নিয়ে বাড়িতে ফিরতে হয় । এগুলা অনলাইনে এড়ানো সম্ভাব ।

৯, কম দামে পুরনো বা অব্যবহৃত আইটেম কেনাঃ

অনলাইনের বাজারে অনেক সহজে কম মূল্যে পুরানো বা অব্যবহৃত জিনিস কিনতে পারবেন । এছাড়াও যদি আমরা প্রাচীন কিছু কিনতে চাই  ইন্টারনেট হল সব চেয়ে ভালো উপায় ।

১০, গোপনীয়তার সাথে শপিংঃ

কিছু জিনিস আছে যেগুলা মানুষের আরালে আপনি কিনতে চান । মেয়েদের অনেক কিছু আছে যে সব পণ্য দোকান থেকে কিনতে অনেক সময় বিব্রত হতে হয় এগুলা অনলাইনে কিনুন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *